SSC Physics || ৯ম ও ১০ম শ্রেণির পদার্থ বিজ্ঞান এর ৪র্থ অধ্যায় এর হ্যান্ড নোট পার্ট = ০১

আজকের আর্টিকেলে আমি িএসএসসি এবং ৯ম ও ১০ম শ্রেণির ৪র্থ অধ্যায় কাজ, ক্ষমতা ও শক্তি অধ্যায় এর হ্যান্ড নোট দিয়ে দেবো। হ্যান্ড নোটটি দুইটা পার্ট এ বিভক্ত করা হয়েছে। এখানে মোট ২০টি পেজ আছে। 

SSC Physics Hand Note



১ম অংশে বা ১ম পার্ট এ আমি মোট ১০টি পেজ দিয়ে দেবো এবং ২য় অংশে বা ২য় পার্ট এ আমি বাকি ১০টি পেজ দিয়ে দেবো। 

অধ্যায় = চার 
অধ্যায়ের নাম = কাজ, ক্ষমতা ও শক্তি 
শ্রেণি = ৯ম ও ১০ম 
বিষয় = পদার্থ বিজ্ঞান 

৯ম ও ১০ম শ্রেণির পদার্থ বিজ্ঞান এর ৪র্থ অধ্যায় এর হ্যান্ড নোট

নিচে আমি পেজ নাম্বার দিয়ে দিচ্ছি। মোট ২২টি পেজ আছে। আমি প্রথম অংশে মোট ১১টি এবং ২য় অংশে মোট ১১টি মিলে মোট ২২টি পেজ দিয়ে দেবো। 

কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০১

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০২

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৩

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৪

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৫

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৬

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৭

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৮

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ০৯

SSC Physics Hand Note



কাজ, ক্ষমতা ও শক্তি পদার্থ ৪র্থ অধ্যায় পেজ নাম্বার = ১০

SSC Physics Hand Note



উপরের পেজগুলো থেকে হ্যান্ড নোট এর গুরুত্বপূর্ণ তথ্যগুলো পেয়ে যাবেন আশা করি। এই অধ্যায়টি ছাড়াও আরও অনেকগুলো অধ্যায় এর হ্যান্ড নোট এখানে দেওয়া রয়েছে। দেখে নিতে পারেন ক্যাটাগোরি অপশান থেকে। 

আরো পড়ুন >> SSC Physics || ৯ম ও ১০ম শ্রেণির পদার্থ বিজ্ঞান এর ৪র্থ অধ্যায় এর হ্যান্ড নোট পার্ট = ০২    


পিডিএফ ফাইল ডাউনলোড করুন 

উপরের হ্যান্ড নোটটি আমি 

ডাউনলোড করার জন্য = ক্লিক করুন এখানে    

উপরের লিংকটি গুগল ড্রাইভের। আমি নিচে ফেইসবুক গ্রুপের লিংক দিয়ে দিচ্ছি। 

ডাউনলোড করার জন্য = ক্লিক করুন এখানে    

কাজ, ক্ষমতা ও শক্তি

উপরের হ্যান্ড নোটটি সবার উপকারে আসবে বলে আমি মনে করি। এখানে যথেষ্ট তথ্য দেওয়া হয়েছে। আপনাদের আরও কোন অধ্যায়ের এর হ্যান্ড নোট দরকার হলে অবশ্যই জানাবেন। 


তথ্যসূত্রঃ- ফেসবুক গ্রুপ, ফেসবুক পেজ, ফেসবুক আইডি, অনলাইন টিউটোরিয়াল থেকে সংগ্রহ করা হয়েছে।